Breaking News

যেখানে বিক্রি হচ্ছে উকুন, প্রতি উকুনের মূ’ল্য ৩০০টাকা

মাথায় যাতে কোনো ভাবেই উকুন না হয় এর জন্য সবার চেষ্টার কমতি থাকে না। উকুন তাড়াতে বিভিন্ন রকমের দামী প্রসাধ’নী ব্যবহার করেন অনেকেই। কিন্তু অবাক করা বি’ষয় হলো, এমন এক দেশ রয়েছে যেখানে মাথায় উকুন পোষা হয় এবং তা বিক্রি করা হয়।

দুবাইতে অধিক হারে বিক্রি হয় এই উকুন। তাও যেমন তেমন মূ’ল্যে নয়। এক উকুনের মূ’ল্য ১৪ দেরহাম। বাংলাদেশি টাকায় যার মূ’ল্য ৩০০ টাকা। গবে’ষণায় দেখা গেছে, মাথার উকুন চুল ও শ’রীর স্বাস্থ্যের জন্য বেশ উপকারি। এতে চুল পড়ার সম্ভাবনা কম থাকে।

চুল মজবুত থাকে এবং শ’রীর স্বাস্থ্যবান রাখে।এ খবর ছড়াতেই দুবাইতে উকুনের কদর বেড়ে গেছে। না’রীরাও তাদের মাথায় উকুনের যত্ন নিচ্ছেন উকুন বাড়াচ্ছেন। বলা যায় মাথায় উকুন পালন শুরু করেছেন।

আরো জানা যায়, উকুনের চা’হিদা বাড়ায় দুবাইয়ের সেলুনগুলো উকুন বিক্রি শুরু করেছেন। যাদের মাথায় বেশি উকুন সেগুলো কিনে বিক্রি করছেন অন্য না’রীদের কাছে।

তবে উকুন বিক্রির এই খবর জানাজানি হওয়ার পর দুবাইয়ের হেলথ কন্ট্রোল সেকশন বলেছেন, উকুন বিক্রির সি’দ্ধান্তটি অন্যায়। যাকে এ কাজে পাওয়া যাবে তাকে জরিমানা করা হবে।

মা হয়েছে ১৪ বছরের কি’শোরী, স’ন্তানের বাবার ব’য়স ১০

রাশিয়ার মে’য়েটির ব’য়স ১৪। ১৬ অগস্ট সে এক কন্যা স’ন্তানের জ’ন্ম দিয়েছে। বাচ্চা মায়ের নাম দারিয়া দুসনিশিনিকোভা। মাত্র ১৩ বছর ব’য়সেই ইনস্টাগ্রামে সে জানিয়েছিল যে মা হতে চলেছে।

আর তার বেবির বাবার নাম ইভান, যার ব’য়স ১০। যদিও রিপোর্ট বলছে ১০ বছরের শি’শুটি মোটেই বাবা হতে পারে না। রিপোর্ট বলছে ১৪ বছরের কি’শোরীকে সাইবেরিয়ার দিকে যেতে হয়েছিল, কারণ সে ডাক্তার খুঁজছিল যে তার প্রসবে সাহায্য করবে। বা যত্ন নেবে।

১৬ অগস্ট সে ইনস্টাগ্রামে জানায়, মে’য়ের জ’ন্ম দিয়েছে কিন্তু খুব কঠিন পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়েছে তাকে। ইনস্টাগ্রামে দারিয়ার ফলোয়ারের সংখ্যা মোটে সাড়ে তিন লক্ষ। যদিও এখনও সদ্যোজাতোর ছবি সে প্রকাশ্যে আনেনি।

চিকিৎসক তাকে এখন সম্পূর্ণ বিশ্রামে থাকতে বলেছেন। দারিয়া লিখেছে, ‘১৬ আগস্ট আমি সকাল ১০টায় মে’য়ের জ’ন্ম দিয়েছি। এখন খুব টায়ার্ড। পরে কথা বলছি’। যদিও এবছরের শুরুতেই সে তার ইনস্টাগ্রাম পোস্টে লিখেছিল, বয়ফ্রেন্ড ইভানই হল তার বাচ্চার বাবা।

কিন্তু ১০ বছরের একটি বাচ্চা বাবা হতে চলেছে এমন উদ্ভট দাবি মেনে নিতে পারেনি কেউই। এরপর দারিয়া জানায়, তার বাড়ির কাছেই ১৬ বছরের একটি ছেলে তাকে ধ-র্ষণ করেছিল। সেই ছেলেটিই তার স’ন্তানের বাবা।

Check Also

জীবনে কোটি টাকার মালিক হতে চাইলে এই চার ব্যবসার কোন বিকল্প নেই

বিলিয়নেয়ার বা শতকোটি ডলারের মালিক হওয়া মোটেই সহজ কাজ নয়। কারো কারো কাছে এটি ধ’রা …