মালয়েশিয়ায় প্রবাসী কর্মীকে পুলিশের লা’’থি! স’মালো’চনার ঝ’ড়

মালয়েশিয়ায় বিদেশি কর্মীকে পুলিশ লা’’থি মা’র’ছি’লেন, এমন দৃশ্যের একটি ভিডিও নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে। ঘ’ট’নাটি ঘ’টে’ছে দেশটির সেরেম্বানে জেলায়।

পুলিশ জানিয়েছে, ২৯ নভেম্বর সেরাম্বানের সেনাভাংয়ের একটি কারখানার শ্রমিকের ওপর পুলিশি ব’র্ব’রতার অ’ভি’যো’গ আসার পরে ওই কর্মকর্তার বি’রু’দ্ধে চলছে তদন্ত।

ভিডিওটি নেট দুনিয়ায় দেখা যায়, একজন পুলিশ অফিসার বিদেশি কর্মীকে লা’’থি মা’র’ছি’লেন। ওই কর্মী তার সহকর্মীদের সঙ্গে রাস্তার পাশে একটি লাইনে বসে একটি বাসের অপেক্ষায় ছিলেন।

এ ঘট’নার রেশ টেনে অনেকে বলছেন, আমরা পুলিশ কর্মকর্তাদের প্রশংসা করি কারণ তারা দেশের নাগরিকদের সুরক্ষার জন্য প্রতিনিয়ত নিজে’কে আত্মনিয়োগ করেন।

তবে দুঃ’খের বিষয়, অনেক সময় এমন কিছু ব্যক্তিও থাকতে পারে যারা কর্তৃপক্ষের সুযোগটি তাদের কাজের অধিকার হিসেবে গ্রহণ করে। কোনোভাবেই পুলিশের এমন ‘নি’ষ্ঠু’র আচ’রণ করা উচিত নয় বলে অনেকে বলছেন।

এদিকে সেরেম্বানে জেলা পুলিশের মুখ্য সহকারী কমিশনার মো. সাইদ ইব্রাহিম বলছেন, ভিডিও ক্লিপ সম্পর্কে আমাকে অবহিত করা হয়েছে এবং পুলিশ ঘটনার সাথে জড়িত ছিল কিনা তা নিশ্চিত করার জন্য তদন্ত করা হচ্ছে।

‘যদি সত্য হয় তবে একটি পুলিশ রিপোর্ট দায়ের করা হবে এবং যথাযথ তদন্ত করা হবে। বিদ্যমান আইনকে কাউকেই ওভাররাইড করার অনুমতি নেই বলে জানিয়েছেন পুলিশের মুখ্য সহকারী কমিশনার।

Updated: 02/12/2020 — 9:45 AM