প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের দারুণ সুযোগ

স’রকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের আবেদনে যারা ভু’ল করেছেন তাদের জন্য দারুণ সুযোগ দিলো প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।জানা যায়, শনিবার (২৮ নভেম্বর) থেকে আবেদনে ভু’ল সংশোধ’ন শুরু হয়েছে। যা আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত চলবে।

ডিপিই সূত্র জানায়, অনলাইনে আবেদন করার সময় একাডেমিক সার্টিফিকেট গ্রহণ, বিশ্ববিদ্যালয় যুক্ত না থাকায় আবেদন সম্পন্ন না হওয়া, জেন্ডার (লি*ঙ্গ) নির্বাচনে ভু’লসহ বিভিন্ন ধরনের জটিলতার সম্মুখীন হন আবেদনকারীরা। বি’ষয়গুলোকে গুরুত্ব দিয়ে আবেদনে ভু’ল সংশোধ’ন করার সি’দ্ধান্ত নেয়া হয়। আবেদন ফি পরিশোধ করা প্রার্থীরা ভু’ল সংশোধ’নের সুযোগ পাবেন।

এবার স’রকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে আবেদন করেছেন প্রায় ১৩ লাখ চাকরিপ্রত্যাশী।উল্লেখ্য, গত ২৪ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটে স’রকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের আবেদন প্রক্রিয়া শেষ হয়। এই আবেদন প্রক্রিয়াটি অনলাইনের মাধ্যমে শুরু হয়েছিল গত ২৫ অক্টোবর।

‘যেখানে মামুনুল হক সেখানেই প্রতিরোধ’
হেফাজত নেতা মামুনুল হকসহ বঙ্গবন্ধুর ভাস্কর্যের বি’রোধিতাকারীদের প্রতিহতের ঘোষণা দিয়েছে স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ। রাজনৈতিক ফায়দা হাসিলে ধ’র্মের দোহাই দিয়ে যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বি’রোধিতার নামে ষ’ড়যন্ত্র মেতে উঠেছে, তাদের রাজপথে মো’কাবিলার হুঁ’শিয়ারি দিয়েছে যুবলীগ। আর হেফাজত নেতা মামুনুল হকসহ বঙ্গবন্ধুর ভাস্কর্যের বি’রোধিতাকারীদের প্রতিহতের ঘোষণা দিয়েছে স্বেচ্ছাসেবক লীগ।

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বি’রোধিতার প্র’তিবাদে রবিবার (২৯ নভেম্বর) সকালে জাতীয় সং’সদের দক্ষিণ প্লাজায় মা’নববন্ধ’নের আয়োজন করে আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক লীগ। এ সময় স্বেচ্ছাসেবক লীগ নেতারা বলেন, রাজনৈতিক স্বার্থ সিদ্ধির জন্য ধ’র্মকে ব্যবহার করে ভাস্কর্য নির্মাণের বি’রোধিতা করছে স্বাধীনতাবি’রোধী ও মৌলবা’দী অ’পশ’ক্তি।

ভাস্কর্য নিয়ে অ’পপ্রচারের জন্য মামুনুল হককে প্রতিহতের ঘোষণা দেন নেতারা। স্বেচ্ছাসেবক লীগ নেতারা মা’নববন্ধ’নে ভাস্কর্য নির্মাণ নিয়ে যারা বি’রোধিতা করাকে দেশবি’রোধি চ’ক্রান্ত হিসেবে আখ্যায়িত করেন।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এস এম আফজালুর রহমান বাবু বলেন, ‘আম’রা আজকে শুধু প্র’তিবাদ করছি কিন্তু আম’রা প্রতিরোধ গড়ে তুলবো। মামুনুল হক যেখানেই যাবে সেখানেই আম’রা প্রতিরোধ গড়ে তুলবো।আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, ‘মৌলবা’দী শ’ক্তিকে প্রতিহত করার জন্য সারা দেশের স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরাই যথেষ্ট।’

এদিকে জ’ঙ্গি, মৌলবাদ ও সা’ম্প্রদায়িকতার বি’রুদ্ধে বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বি’ক্ষো’ভ মিছিল ও প্র’তিবাদ সমাবেশ করে আওয়ামী যুবলীগ। এ সময় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বি’রোধিতাকারীদের রাজপথে প্রতিহতের ঘোষণা দেন যুবলীগ নেতারা।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে যারা নতুন নাট’ক সাজাচ্ছেন তাদের দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।’ এছাড়া বাংলার মাটিতে মৌলবা’দী গোষ্ঠীর কবর রচনা হবে বলেও উল্লেখ করেন যুবলীগের সাধারণ সম্পাদক। সোমবার সারা দেশে বি’ক্ষো’ভ মিছিল ও প্র’তিবাদ সমাবেশের ঘোষণাও দেয় যুবলীগ।

Updated: 30/11/2020 — 9:43 AM