দীর্ঘদিন পর নতুন ভিসা চালু করলো ওমান

ম’হামা’রী ক’রো’না প্রাদুর্ভাবে দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে নতুন ভিসা চালু করলো ওমান। আজ রয়্যাল ওমান পু’লিশের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে ওমানের একাধিক জাতীয় গণমাধ্যম।

আজ (রবিবার) দেশটির পাসপোর্ট ও রেসিডেন্স অধিদপ্তরের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, যারা ক’রো’নার পূর্বে রেসিডেন্স ভিসার জন্য অনলাইনে আবেদন করেছেন, তাদের খুব শীঘ্রই ভিসা দেওয়া শুরু হবে। তিনি বলেন, করোনার পূর্বে যেভাবে অনলাইনের মাধ্যমে আবেদন করা যেতো, এখনথেকে পূর্বের মতোই ভিসার জন্য আবেদন করা যাবে।

আবেদনকারীরা একটি নির্দিষ্ট ফরমেট অনুসরণ করে প্রয়োজনীয় কাগজপত্র অনলাইনে জমা দিতে হবে। যেমনি ভাবে গত মার্চ মাসের পূর্বে অর্থাৎ করোনা ম’হামা’রি’র কারণে ওমানের ভিসা বন্ধের পূর্বে যেভাবে আবেদন করা হতো, ঠিক তেমনিভাবেই এখন থেকে নতুন ইস্যু করা ভিসা প্রদান করা হবে বলেও জানিয়েছে এই কর্মকর্তা।

এতে এক্সপ্রেস ভিসার মেয়াদ থাকবে ২১ দিন ও ফ্যামিলি ভিজিট ভিসার মেয়াদ থাকবে এক মাস বলে জানান তিনি। আবেদনকারীরা প্রয়োজনীয় নিয়ম মেনে আরওপি’র ওয়েবসাইটের মধ্যমেও আবার ভিসার আবেদন করতে পারবেন। উল্লেখ্য: মহামারী করোনা বিস্তার রোধে চলতি বছরের মার্চ মাস থেকে ভিসা দেওয়া বন্ধ করে দেয় রয়্যাল ওমান পুলিশ আরওপি।

Updated: 30/11/2020 — 5:47 PM