Breaking News

কাশ্মীর: জাতিসংঘ সাধারণ পরিষদ প্রধানের বক্তব্যে ভারতের ক্ষোভ

সম্প্রতি পাকিস্তান সফর করেছেন জাতিসংঘের সাধারণ পরিষদের (ইউএনজিএ) সভাপতি ভোলকান বজকির। এতে বিরূপ প্রতিক্রিয়া জানিয়েছে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়।

কাশ্মীর নিয়ে ভোলকানের বক্তব্যকে বিভ্রান্তিকর ও পূর্বধারণাপ্রসূত বলে অভিযোগ করেছেন তারা। তিন দিনের সফরে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরাইশির সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে ইউএনজিএপ্রধান বলেন, জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি আরও জোরালোভাবে জাতিসংঘে তুলে ধরা পাকিস্তানের দায়িত্ব।-খবর ডন অনলাইনের

ফিলিস্তিনি সংকটের চেয়ে কাশ্মীরের বিষয়টি সমাধানে রাজনৈতিক ইচ্ছা ব্যাপকার্থে কম উল্লেখ করে ভোলকান বলেন, কাশ্মীর আর ফিলিস্তিন ইস্যু একই ধরনের।

জম্মু ও কাশ্মীরের মর্যাদা পরিবর্তন করা থেকে বিরত থাকতে ও জাতিসংঘের সনদ এবং জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব অনুসারে একটি শান্তিপূর্ণ সমাধান বের করতে সব পক্ষের প্রতি তিনি আহ্বান জানিয়েছেন।

এই সংবাদ সম্মেলনের প্রতিক্রিয়ায় ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, ভোলকানের মন্তব্যের জোরালো বিরোধিতা করছে ভারত। তার মন্তব্য অগ্রহণযোগ্য। বৈশ্বিক পরিস্থিতির সঙ্গে তুলনা করার মতো কিছু সেখানে নেই।

তিনি আরও বলেন, জাতিসংঘের সাধারণ পরিষদের সভাপতির পদে থেকে তিনি যে মন্তব্য করেছেন, তা বিভ্রান্তিকর ও পূর্বধারনাপ্রসূত। তিনি তার অফিসের মারাত্মক ক্ষতি করেছেন। তার আচারণ সত্যিকার অর্থে দুৎখজনক এবং বৈশ্বিক প্ল্যাটফর্মে তার অবস্থানকে নিশ্চিতভাবে খর্ব করেছেন।

Check Also

সুন্দরী নারীদের ব্যবহার করে ইসরায়েলের নয়া কৌশল

তরুণী, আবেদনময়ী, যুদ্ধে যেতে প্রস্তুত। তারা সবাই ইসরায়েল ডিফেন্স ফোর্সেসের (আইডিএফ) সদস্য। কিন্তু তাদের কাজ …