ইন্ডিয়া থেকে খবর এলো ১৪ তম আইপিএলে যে দলের অধিনায়ক হবেন সাকিব আল হাসান

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট আইপিএলের ১৩তম আসর সফলভাবে শেষ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। করোনার মহামারীতে বেসামাল হয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আরব আমিরাতে সরিয়ে নিয়ে গিয়েছিল এবারের ৬০ ম্যাচের এই টুর্নামেন্ট। পরিস্থিতি যদি একই থাকে তাহলে আইপিএলের পরবর্তী আসরও বসতে পারে মরুর দেশে।

আর পরবর্তী আসরে বাড়বে দল সংখ্যা। যেখানে নতুন দলের অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে টাইগার সুপারস্টার সাকিব আল হাসানকে। ভারতের স্পোর্টসভিত্তিক সংবাদমাধ্যম “ক্রিকট্রাকার” এমনটাই জানিয়েছে এক প্রতিবেদনে।

(বিসিসিআই) কর্মকর্তারা প্রাথমিক আলোচনায় ঠিক করেন আগামী আইপিএলে আরো ১টি থেকে ২টি দলকে অন্তর্ভূক্তি করা হবে। বোর্ড সূত্র বলছে, সেই নয়া দলের একটিকে নেওয়া হবে গুজরাট রাজ্য থেকে। আর নতুন দলের নাম এখনো ঠিক হয়নি। এই নয়া দলের অন্তর্ভূক্তির ফলে আবারো মেগা প্লেয়ার্স অকশন হবে বলে জানিয়েছেন তারা।

বোর্ডকর্তারা সৌরভ গাঙ্গুলী এবং জয় শাহের নেতৃত্বে এক প্রকার ঠিক করেই ফেলেছেন – নয়া দল নেওয়া হবে এবং মেগা প্লেয়ার্স অকশনও এবার আবার বসবে। ফলে ১০ দলের আইপিএলে সাকিব যে দল পাবেন সেটা প্রায় শতভাগ নিশ্চিতই। সেই সাথে তাঁর অধিনায়ক হওয়ার সম্ভাবনার কথাও বলছে “ক্রিকট্রেকার”।

সাকিবের পাশাপাশি অধিনায়ক হওয়ার দৌড়ে আছেন আরো ৫ জন। সাকিব ছাড়াও এ তালিকায় আছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগান, ভারতীয় করুন নায়ার, পার্থিব পাটেল এবং রবিন উথাপ্পা।

” ক্রিকট্রাকার” সাকিবকে বিশ্লেষণ করেছেন একজন ক্যাপেবল ক্রিকেটার হিসেবে। ব্যাটে-বলে সমান পারদর্শিতার কথাও উল্লেখ করেছে তাঁরা। দীর্ঘদিন যাবৎ বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে খেলার ফলে সাকিবের অভিজ্ঞতার জুড়ি অনেক ভারি। আর এ জন্যই নতুন যেকোনো দলের অধিনায়ক হতে পারেন সাকিব।

Updated: 20/11/2020 — 9:59 AM