আরব আমিরাতে ৫ দিনের পাবলিক ছুটি ঘোষণা

সংযুক্ত আরব আমিরাতে 49 তম জাতীয় দিবস এবং স্মরণ দিবস উপলক্ষে পাবলিক ছুটি ঘোষণা করেছে, যা পূর্বে শহীদ দিবস হিসাবে পরিচিত। মানব সম্পদ ও জরুরী মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপন অনুসারে, স্মরণ দিবস এবং সংযুক্ত আরব আমিরাতের জাতীয় দিবসের সরকারি ছুটি

১লা ডিসেম্বর মঙ্গলবার,থেকে ৩ ডিসেম্বর বৃহস্পতিবার, পর্যন্ত চলবে শুক্রবার, শনিবার সাপ্তাহিক ছুটি মিলে একই সাথে মোট ৫ দিন ছুটি ভোগ করবে । ৬ ডিসেম্বর রবিবার, এ পুনরায় কাজ শুরু হবে । স্মরণ দিবস এবং জাতীয় দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা আগামী মাসের প্রথম সপ্তাহে পাঁচ দিনের বিরতি উপভোগ করবেন । সংযুক্ত আরব আমিরাত ১ ডিসেম্বর স্মরণ দিবস এবং ২ ও ৩ ডিসেম্বর জাতীয় দিবস উদযাপন করবে।

এরপরে দুই দিনের সাপ্তাহিক ছুটি শেষে টানা পাঁচ দিন অনুসরণ করা হবে। সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের কাছে পরিবার এবং বন্ধুদের সাথে ভ্রমণের জন্য বেছে নিতে প্রচুর বিনোদন ব্যবস্থা থাকবে।নীচে সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা তাদের পরিবার এবং বন্ধুদের সাথে সংযুক্ত আরব আমিরাতে সুন্দর সময় কাটাতে পারে এমন জায়গাগুলি এবং অভিজ্ঞতার একটি তালিকা রয়েছে:

বৈশ্বিক গ্রাম : এই অঞ্চলের বৃহত্তম এবং প্রথম সর্বকালের বহু-সাংস্কৃতিক উত্সব পার্ক বিনোদন, শপিং, ডাইনিং এবং রাইডের জন্য ওয়ান স্টপ-শপ। এটি প্রতি মরসুমে প্রায় সাত মিলিয়ন দর্শনার্থীদের স্বাগত জানায়। প্রবেশের টিকিটের জন্য দর্শনার্থীকে 15 দিরহাম দিতে হবে। এটি বুধবার থেকে বিকাল 4 টা থেকে 12 টা পর্যন্ত খোলা থাকে। বৃহস্পতিবার ও শুক্রবার বিকাল ৪ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত। শনিবার এটি দুপুর ২ টা থেকে রাত ১১ টা পর্যন্ত চলে। সোমবার সরকারী ছুটি ব্যতীত পরিবার এবং মহিলাদের জন্য একচেটিয়াভাবে সংরক্ষিত।

মরুভূমির সাফারি : অঞ্চলের সেরা মরুভূমির সাফারিগুলির জন্য পরিচিত, মরুভূমি সাফারি ছাড়া দুবাইয়ের কোনও ভ্রমণ সম্পূর্ণ নয়। গ্লোবাল অনলাইন ট্র্যাভেল এজেন্সি ত্রিপাদভাইসর সম্প্রতি দুবাইয়ের উট সাফারিটির নাম দিয়েছে সেরা অভিজ্ঞতা।

সাফারি চলাকালীন, স্টেরলাইট বারবিকিউ-বুফে ডিনার এবং লাইভ শো প্যাক করার আগে দর্শনার্থীরা ডান বাশিং, বালি বোর্ডিং, উটের যাত্রা এবং ফ্যালকন মিথস্ক্রিয়া উপভোগ করেন। দামের দাম 100 টাকা এবং তারও বেশি।হাট্টা বাঁধ : হাটরের পাহাড়ে অবস্থিত, এই মনোরম জায়গাটি বাসিন্দাদের জন্য অন্যতম সেরা ভ্রমণের গন্তব্য। দুবাই থেকে দেড় ঘন্টা ড্রাইভের মধ্যে অবস্থিত,

এই জায়গাটি গেট-টোগার্সের জন্য অন্যান্য আমিরাত থেকে প্রচুর দর্শনার্থীদের আকর্ষণ করে। দর্শনার্থীরা নাইট ক্যাম্পিংয়ের জন্য ঝুপড়ি ঝোপঝাড় দেখতে পাবেন।

জেবেল জুইস : রাস আল খাইমাহে অবস্থিত সংযুক্ত আরব আমিরাতের সর্বোচ্চ চূড়াটিও ভ্রমণকারীদের কাছে একটি জনপ্রিয় গন্তব্য, কারণ প্রতিদিন ২ হাজারেরও বেশি লোক শীর্ষে যান এবং সাপ্তাহিক ছুটিতে অনেক বেশি লোক যায় । এই বছরের শুরুর দিকে, রাস আল-খাইমাহ বন্যায় ক্ষতিগ্রস্থ পুরাতন ওয়াদি আল-বিহ সড়কটি প্রতিস্থাপনের জন্য ওয়াদি হাকিল এলাকায় একটি নতুন রাস্তা তৈরি করছিলেন। জেবেল জিসের দর্শনার্থীরাও নাইট ক্যাম্পিং বেছে নিতে পারেন।

আল আইন চিড়িয়াখানা : আল আইন চিড়িয়াখানা একটি পারিবারিক গন্তব্য, একটি প্রাকৃতিক বহিরঙ্গন পরিবেশে বিনোদন এবং শেখার অভিজ্ঞতা সরবরাহ করে। প্রতিদিন সকাল 9 টা থেকে 8 টা অবধি খোলা থাকে, সমস্ত বয়সের দর্শকরা চিড়িয়াখানার বন্যজীবন আবিষ্কার করে এবং 4,000 এরও বেশি প্রাণীর বিশাল সংগ্রহ পরিদর্শন করে মজাদার ও সাহসিকতায় পূর্ণ একটি দুর্দান্ত দিন উপভোগ করে। ভর্তি টিকিটের দাম তিন থেকে 12 বছর বয়সী বাচ্চাদের 12-প্লাসের জন্য 28.35 দিরহাম মূল্য।

জেবেল হাফিজ ও সবুজ মুবাবাজারঃ অবিশ্বাস্য সূর্যোদয় এবং সূর্যাস্তের ফটোগুলির জন্য, জেবেল হাফিট মাউন্টেনের শীর্ষে যান। 1,249 মিটার দূরে এই আকাশে উচ্চ শিখরটি সংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় বৃহত্তম পর্বত। লোকেরা গাড়ি, মোটরবাইক বা তাদের স্ট্যামিনা, সাইকেল দিয়ে শীর্ষে পৌঁছে যেতে পারে।

জেবেল হাফিতের পাদদেশে অবস্থিত, সবুজ মুবাজ্জাহার একটি জনপ্রিয় পারিবারিক স্থান, বাচ্চাদের জন্য একটি খেলার মাঠ এবং প্রাপ্তবয়স্কদের জন্য একটি সুইমিং পুল সরবরাহ করে। আপনি যদি ঘরে বসে খাবার বহন না করতে চান তবে দর্শকদের পরিবেশন করার জন্য বেশ কয়েকটি ফাস্ট-ফুড আউটলেট রয়েছে।

দুবাই মিরাকল গার্ডেন : পর্যটকদের জন্য পরিবার-বান্ধব ভ্রমণের গন্তব্য, দুবাই মিরাকল গার্ডেন একটি লাইভ শো, বাচ্চাদের ট্রামপোলিন এবং অন্যান্য বিশেষ বিনোদনমূলক ক্রিয়াসহ পুরো মরসুমে সঙ্গীত, নৃত্য এবং শোম্যানশিপ সরবরাহ করে। এটি সপ্তাহের দিনগুলি সকাল 9 টা থেকে রাত 9 টা পর্যন্ত, শুক্রবার সকাল 9 টা থেকে রাত 11 টা পর্যন্ত এবং শনিবার সকাল 9 টা থেকে রাত 10 টা পর্যন্ত খোলা থাকে

Updated: 23/11/2020 — 10:57 AM